লালমাইয়ে মুক্তিযোদ্ধাদের নবগঠিত আহবায়ক কমিটির বিরুদ্ধে প্রতিবাদ সভা

মোঃ জয়নাল আবেদীন জয় :
২১শে আগষ্ট শুক্রবার সকাল ১০ টায় লালমাই উপজেলার বাগমারা বাজারে মুক্তিযোদ্ধা আমিনুল হকের অফিসে নবগঠিত লালমাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আহ্বায়ক কমিটি বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভা সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা।

কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এর অনুমোদিত লালমাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আহ্বায়ক কমিটি গঠনের প্রতিবাদে সাধারণ মুক্তিযোদ্ধাগণের মতামত না নেওয়ায় বক্তাগণ তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেনএ আহবায়ক কমিটি অবিলম্বে বাতিল করে নির্বাচনের মাধ্যমে লালমাই উপজেলা কমান্ড কাউন্সিল গঠনের জন্য বক্তাগণ জোর দাবি জানান।

উক্ত সভায় সদর দক্ষিণ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এর ডেপুটি কমান্ডার মুক্তিযুদ্ধা আমিনুল হক আমিনের উপস্থাপনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মোহাম্মদ হানিফ, মুক্তিযুদ্ধা মোঃ আব্দুর রাজ্জাক, মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান, মুক্তিযুদ্ধা মোঃ আবুল হাসান, মুক্তিযোদ্ধা মুহাম্মদ হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা শামসুদ্দিন, মুক্তিযোদ্ধা আবুল খায়ের, মুক্তিযোদ্ধা হারাধন চন্দ্র বিশ্বাস, মুক্তিযোদ্ধা আব্দুল মুমিন মাস্টার, মুক্তিযোদ্ধা আবুল কালাম, মুক্তিযুদ্ধা প্রকাশ চন্দ্র সিংহ, মুক্তিযোদ্ধা আবুল হাসান, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মিয়া, মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম, মুক্তিযোদ্ধা মোঃ আবুল বাশার মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা আলী আকবর, মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মজিদ, মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা এনায়েতুল্লাহ, মুক্তিযোদ্ধা মোঃ কেরামত আলী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ বাচ্চু মিয়া, যুরাল চন্দ্র, মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম প্রমুখ। প্রতিবাদ সভা লালমাই উপজেলার বিভিন্ন ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডারগন, মুক্তিযুদ্ধাদের সন্তানগন উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক সভাপতি ও সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক শফিউল আহমেদ বাবুল বলেন, সারা বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের সুযোগ- সুবিধা আদায়ের জন্য লক্ষে কেন্দ্রীয়ভাবে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান এর নির্দেশনা সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে কমিটি গঠন করা হচ্ছে। তারই ফলশ্রুতিতে লালমাই উপজেলা সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের ৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।লালমাইতে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আহব্বান করা হয় মুক্তিযুদ্ধা দ্বীন মোহাম্মদ কে যাতে প্রশাসনের সাথে সমন্বয় করে মুক্তিযোদ্ধাদের সুযোগ- সুবিধা, অসুবিধা দেখ- ভালো করতে পারেন।

এ ব্যাপারে লালমাই উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার মোঃ নজরুল ইসলাম বলেন, লালমাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আহবায়ক এর দায়িত্বে পদাধিকারবলে উপজেলা নির্বাহি অফিসার হিসাবে আমি দায়িত্ব পালন করছি এখন পর্যন্ত কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আহ্বায়ক জেলা প্রশাসক মহোদয় কোন ধরনের লালমাই উপজেলা কমান্ড কাউন্সিলের আহ্বায়ক কমিটির অনুলিপি বা প্রজ্ঞাপন পাইনি বিধায় নতুন আহবায়ক কমিটির বিষয়ে আমি অবগত নই।

লালমাই উপজেলা নবগঠিত সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, সারাদেশে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় মাধ্যমে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এর সকল কমিটি বিলুপ্ত করা হয় এবং জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এর দায়িত্বে জেলা প্রশাসক এবং উপজেলা কমান্ড কাউন্সিলের দায়িত্বে উপজেলা নির্বাহী অফিসার দায়িত্বে পালন করছেন।

লালমাই উপজেলায় আমাদের মুক্তিযোদ্ধাদের আগামী দিন কমান্ড কাউন্সিল গঠনের লক্ষ্যে কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এর সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম বাবুলের সমন্বয়ে লালমাই উপজেলায় একটি আহবায়ক কমিটি গঠন করে দেন, যাতে আমাকে আহবায়ক করা হয়। মুক্তিযোদ্ধাদের যে কোনো কার্যক্রম পরিচালনার জন্য উপজেলা কমান্ড কাউন্সিল আবশ্যকীয় হওয়ায় নতুন কমিটি গঠন করা হয় বলে তিনি জানান।

প্রতিবাদ সভার সভাপতির বক্তব্যে মুক্তিযোদ্ধা মোঃ মোস্তফা বলেন, সদর দক্ষিণ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল বাতিল না করায় পূর্বের কমিটি বলবৎ আছেন বিদায় নতুন আহবায়ক কমিটি কার্যকর নয়, নবগঠিত আহবায়ক কমিটির কোন ভিত্তি নাই, তা নতুন আহবায়ক কমিটি বাতিল করে লালমাই উপজেলার মুক্তিযোদ্ধাদের সাথে আলাপ আলোচনার ভিত্তিতে একটি আহ্বায়ক কমিটির মাধ্যমে গঠনের জন্য জেলা কমিটি কাছে জোর দাবি জানান।

সদর দক্ষিণ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আমিনুল হক আমিন উপস্থাপনায় বলেন, মুক্তিযোদ্ধাদের যেকোনো দুঃসময়ে আমি তাদের পাশে আছি এবং থাকব। এভাবে হঠাৎ করে একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করায় আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি এবং তা বাতিল করে নতুন আহবায়ক কমিটি গঠনের জন্য জোর দাবি জানাচ্ছি। আগামীতে নবগঠিত লালমাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল নির্বাচনের মাধ্যমে নতুন কমান্ডারের নেতৃত্ব কমান্ড কাউন্সিল গঠনের জন্য অনুরোধ করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!